ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি ইউনিয়নের ভোট গ্রহন সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি সংযোজন প্রশ্নে রুল হাইকোর্টের বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী : ওবায়দুল কাদের চট্টগ্রাম-কক্সবাজার ও যশোর-খুলনা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নে সৌদি সরকারের আগ্রহ প্রকাশ নতুন প্রজন্মের জন্য "চিরঞ্জীব মুজিব" এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০তম বার্ষিকী উপলক্ষে শিলং-এ কংগ্রেসের আলোচনা বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা শুরু করবে আর্জেন্টিনা ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 18/01/2021 07:55 PM
  • 190 বার পঠিত

 বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ছাড়িয়ে গেছে। এনিয়ে বিশ্বে কোভিড-১৯ রোগে সংক্রমণের সংখ্যা বেড়ে ৯ কোটি ৩১ লাখ ৯০ হাজার ছাড়ালো। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) রোববার তাদের প্রাত্যহিক বুলেটিনে একথা জানায়। খবর তাস’র।
খবরে বলা হয়, ১৭ জানুয়ারি মস্কো সময় ১৮:৩৫ টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৯ কোটি ৩১ লাখ ৯৪ হাজার ৯২২ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ২০ লাখ ১৪ হাজার ৭২৯ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মোট ৬ লাখ ৮৩ হাজার ৩৭৮ জন আক্রান্ত হয়েছে এবং ১২ হাজার ৮৯৩ জন প্রাণ হারিয়েছে।
বিশ্বের বিভিন্ন দেশের পক্ষ থেকে সরকারিভাবে নিশ্চিত করা উপাত্তের উপর ভিত্তি করে ডব্লিউএইচও এ পরিসংখ্যান তৈরি করে।
কোভিড-১৯ রোগে প্রাত্যহিক আক্রান্তের ৬০ শতাংশেরও বেশি ঘটে উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোতে। এ হিসাবে এ দুই অঞ্চলে ২৪ ঘণ্টায় ৪ লাখ ৬ হাজার ৯৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর পরের অবস্থানে থাকা ইউরোপের দেশগুলোতে ২৪ ঘণ্টায় ১ লাখ ৮১ হাজার ৭৩ জন এবং দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোতে ৩১ হাজার ৮৬২ জন আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...