ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি ইউনিয়নের ভোট গ্রহন সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি সংযোজন প্রশ্নে রুল হাইকোর্টের বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী : ওবায়দুল কাদের চট্টগ্রাম-কক্সবাজার ও যশোর-খুলনা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নে সৌদি সরকারের আগ্রহ প্রকাশ নতুন প্রজন্মের জন্য "চিরঞ্জীব মুজিব" এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০তম বার্ষিকী উপলক্ষে শিলং-এ কংগ্রেসের আলোচনা বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা শুরু করবে আর্জেন্টিনা ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 14/10/2021 08:53 PM
  • 66 বার পঠিত
ফাইল ছবি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনে সকল অংশীজনকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
সরকার অভিবাসন সংশ্লিষ্ট উন্নয়ন সহযোগিদের পাশাপাশি অংশীজনদের সাথে নিয়ে বিদেশফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়ন করতে চায় উল্লেখ করে তিনি বলেন,‘প্রবাসী কর্মীদের সমস্যা-সমাধানে আমাদেরকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে’।
ইমরান  আহমদ আজ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে অভিবাসন সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে ‘ কোবিড-১৯ উত্তর বিদেশফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন ঃ একটি বিশ্লেষণ ও সামনের পথ’ শীর্ষক সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সঞ্চালনায় এ সভায় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যূরোর মহাপরিচালক মোঃ শহীদুল আলম, আইওএম- বাংলাদেশ’র চীফ অফ মিশন গিওরগি গিগারিও এবং আইএলও’র লেটেসিয়া ওইবেল প্রমুখ বক্তৃতা করেন।
প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, সরকার বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক ভাবে পুনর্বাসন করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। প্রবাসী কর্মীদের প্রতি সরকার আন্তরিক এ কথা উল্লেখ করে তিনি বলেন, প্রবাসী কর্মীদের জন্য রাজধানীর ভাটারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার স্থাপনেরব উদ্যোগ নেয়া হচ্ছে।
সভায় অভিবাসন সংশ্লিষ্ট অংশীজন হিসেবে আইএলও, আইওএম, ওকাপ, রামরু, আইসিএমপিডি ও বিএনএসকে’র পক্ষ থেকে বিদেশফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়ন সংক্রান্ত পেপার উপস্থাপন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...