ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি ইউনিয়নের ভোট গ্রহন সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি সংযোজন প্রশ্নে রুল হাইকোর্টের বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী : ওবায়দুল কাদের চট্টগ্রাম-কক্সবাজার ও যশোর-খুলনা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নে সৌদি সরকারের আগ্রহ প্রকাশ নতুন প্রজন্মের জন্য "চিরঞ্জীব মুজিব" এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০তম বার্ষিকী উপলক্ষে শিলং-এ কংগ্রেসের আলোচনা বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা শুরু করবে আর্জেন্টিনা ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 23/11/2021 06:27 PM
  • 32 বার পঠিত

অমর একুশে বইমেলা ২০২১ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে নান্দনিক অঙ্গসজ্জায় শ্রেষ্ঠ বিবেচিত তিনটি প্রতিষ্ঠানকে ‘শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার’ দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার বিকেলে বাংলা একাডেমির শহিদ মুনীর চৌধুরী সভাকক্ষে ‘উড়কি’ (এক ইউনিট স্টল), ‘সংবেদ’ (দুই-চার ইউনিট স্টল) এবং ‘কথাপ্রকাশ’ (প্যাভিলিয়ন) প্রতিষ্ঠানকে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ, এবং অর্থমূল্য হিসেবে পঞ্চাশ হাজার টাকা দেয়া হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। তিনি বলেন,বইমেলায় প্রকাশিত বইয়ের পাশাপাশি স্টলসমূহের নান্দনিকতাও পাঠক এবং জনসাধারণের কাছে সমান গুরুত্বপূর্ণ। বাংলা একাডেমি বিষয়টি বিবেচনায় নিয়ে বরেণ্য শিল্পী কাইয়ুম চৌধুরীর স্মৃতিতে এই পুরস্কার প্রদান করে আসছে। প্রতিবছর বইমেলার সমাপনী আয়োজনে পুরস্কারটি প্রদান করা হয়। তবে এ বছর কোভিড-১৯-জনিত কারণে দেরিতে হলেও আজ এ পুরস্কারটি আনুষ্ঠানিকভাবে প্রদান করতে পেরে আমরা আনন্দিত। 
পুরস্কৃত প্রতিষ্ঠানের প্রকাশকবৃন্দ বলেন, কোভিড-১৯ এর বৈরী বাস্তবতাতেও বাংলা একাডেমি অমর একুশে বইমেলা ২০২১-এ অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানসমূহের মধ্যে যাচাই-বাছাই করে নান্দনিক অঙ্গসজ্জা বিবেচনায় পুরস্কার প্রদান করেছে। আমাদের কাজের স্বীকৃতি প্রদান করায়  কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ। 
অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলা একাডেমির সচিব এ. এইচ. এম. লোকমান, অমর একুশে বইমেলা ২০২১-এর সদস্য-সচিব ড. জালাল আহমেদ ও গুণীজন পুরস্কার প্রদান ব্যবস্থাপনা উপকমিটির আহ্বায়ক মোবারক হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...