ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি ইউনিয়নের ভোট গ্রহন সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি সংযোজন প্রশ্নে রুল হাইকোর্টের বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী : ওবায়দুল কাদের চট্টগ্রাম-কক্সবাজার ও যশোর-খুলনা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নে সৌদি সরকারের আগ্রহ প্রকাশ নতুন প্রজন্মের জন্য "চিরঞ্জীব মুজিব" এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০তম বার্ষিকী উপলক্ষে শিলং-এ কংগ্রেসের আলোচনা বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা শুরু করবে আর্জেন্টিনা ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 24/11/2021 03:16 PM
  • 28 বার পঠিত

নীলফামারী জেলায় জানান দিয়েছে শীতের আগমন। হালকা কুয়াশায় আজ বুধবার বেলা সাড়ে ১১ পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। সাথে উত্তরে হালকা বাতাসে অনেকটাই জেকে বসেছে শীত।
কুয়াশার কারণে বুধবার সকাল ১০টা পর্যন্ত জেলার বিভিন্ন সড়কে লাইট জ্বালিয়ে চলাচল করেছে যানবাহন। বাইরে আসা লোকজনকে চলাচল করতে দেখা গেছে গরম কাপড় পরিধান করে ।
জেলার সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয় বুধবার সর্বনি¤œ তাপমাত্রা রেকড করেছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। অপরদিকে জেলার ডিমলা আবহাওয়া কার্যালয় ১৭ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকড করেছে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস।
শীতের এমন আগমন শুরু হয় গত মঙ্গলবার থেকে। সেদিন সৈয়দপুর আবহাওয়া কার্যালয়ে ১৬ দশমিক চার ডিগ্রি এবং ডিমলা কার্যালয়ে ১৭ দশমিক সাত ডিগ্রি সেলসিয়ায় তাপমাত্রা রেকড করা হয়।
জেলা শহরের শাহীপাড়ার মোশারফ হোসেন (৬০) বলেন,‘গত মঙ্গলবার হালকা শীত অনুভুত হলেও বুধবার বেড়েছে শীতের মাত্রা। সকাল থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আকাশে হালকা কুয়াশায় সূর্যের দেখা পাওয়া যায়নি। এরপর উত্তরের হালকা বাতাস শীতের মাত্রা আরও বাড়িয়েছে।’
অপরদিকে জেলা শহরের রিকশাচালক আবুবক্কর ছিদ্দিক (৫৫) বলেন,‘হঠাৎ করে শীতের আগমনে সকাল থেকে শহরের লোকজনের আগমন কম ঘটেছে। শীতে গরম কাপড় নিয়ে লোকজনকে চলাফেলা করতে দেখা গেছে।’
জেলার সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, আগামী ৩০ নভেম্বরের পর থেকে তাপমাত্রা কমবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...