ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু বিপিএলের খেলা দেখলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী পুলিশের সেবা প্রার্থীরা যেন কোনমতেই হয়রানির শিকার না হয় : রাষ্ট্রপতি একনেকে ৪ হাজার ৬২১ কোটি টাকা ব্যয়ের দশ প্রকল্প অনুমোদন বিএনপি’র রাজনীতিতে এখন ঘোর দুর্দিন চলছে : ওবায়দুল কাদের বিএনপি নির্বাচন এলে ধর্ম ব্যবহার করে কিন্তু ধর্মের জন্য কাজ করে না : তথ্য ও সম্প্রচার মন্ত্রী এই মুহূর্তে ৮৫ ভাগ করোনা আক্রান্তই নন-ভ্যাক্সিনেটেড : স্বাস্থ্যমন্ত্রী বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯টি জেব্রার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি হবে : পরিবেশমন্ত্রী নগরীর প্রত্যেকটি খালই উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র সরকার ডিজিটাল সেবা ও ওয়ানস্টপ সার্ভিস প্রদানে উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
  • আপডেট টাইম : 10/01/2022 05:55 PM
  • 29 বার পঠিত

 কাজাখস্তানে প্রায় আট হাজার লোককে গ্রেফতার করা হয়েছে। মধ্য এশিয়ার এ দেশে চরম অস্থিরতা ছড়িয়ে পড়ার কয়েকদিন পর তাদেরকে গ্রেফতার করা হলো। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় একথা জানায়। খবর এএফপি’র।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘১০ জানুয়ারি ৭ হাজার ৯৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে।’ নিরাপত্তা বাহিনীর বিভিন্ন বিভাগ তাদেরকে গ্রেফতার করে।
এ প্রজাতন্ত্রের স্বাধীনতার ইতিহাসে চরম অস্থিরতা ছড়িয়ে পড়ার পর সাবেক সোভিয়েত  প্রজাতন্ত্র কাজাখস্তান সোমবার জাতীয়  শোক দিবস পালন করছে।
এক বিবৃতিতে জাতীয় নিরাপত্তা কমিটি জানায়, সরকারি ও সামরিক স্থাপনাসহ দেশটি সম্পূর্ণভাবে নিরাপত্তা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।
বিবৃতিতে বলা হয়, ‘দেশটির যেসব এলাকায় জঙ্গি ও দাঙ্গাকারীরা লুকিয়ে থাকতে পারে সেসব এলাকায় অভিযান চালানো হচ্ছে। অপরাধীদের কর্মকান্ডের তথ্য সংগ্রহ ও রেকর্ড করা হচ্ছে।’
সিএসটিও দেশগুলোর নেতাদের সোমবার ভিডিও লিংকের মাধ্যমে বৈঠক করার কথা রয়েছে। এসব নেতার মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন রয়েছেন। সিএসটিও হচ্ছে সাবেক সোভিয়েতভুক্ত দেশগুলোর একটি জোট।
এ অস্থিরতা চলাকালে মস্কোর নেতৃত্বাধীন সিএসটিও সামরিক জোট কাজাখস্তানের প্রেসিডেন্ট কসিম-জোমার্ত তোকায়েভের অনুরোধে দেশটিতে আড়াই হাজার সৈন্য পাঠিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...