ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু বিপিএলের খেলা দেখলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী পুলিশের সেবা প্রার্থীরা যেন কোনমতেই হয়রানির শিকার না হয় : রাষ্ট্রপতি একনেকে ৪ হাজার ৬২১ কোটি টাকা ব্যয়ের দশ প্রকল্প অনুমোদন বিএনপি’র রাজনীতিতে এখন ঘোর দুর্দিন চলছে : ওবায়দুল কাদের বিএনপি নির্বাচন এলে ধর্ম ব্যবহার করে কিন্তু ধর্মের জন্য কাজ করে না : তথ্য ও সম্প্রচার মন্ত্রী এই মুহূর্তে ৮৫ ভাগ করোনা আক্রান্তই নন-ভ্যাক্সিনেটেড : স্বাস্থ্যমন্ত্রী বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯টি জেব্রার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি হবে : পরিবেশমন্ত্রী নগরীর প্রত্যেকটি খালই উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র সরকার ডিজিটাল সেবা ও ওয়ানস্টপ সার্ভিস প্রদানে উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
  • আপডেট টাইম : 11/01/2022 11:16 PM
  • 17 বার পঠিত

ফিজিতে তীব্র ঘূর্ণিঝড়ে এনার্জি ফিজি লিমিটেড (ইএফএল)- এর অবকাঠামো ক্ষতিগ্রস্থ হয়েছে এবং বিশেষ করে দেশের প্রধান দ্বীপ ভিটি লেভুর পশ্চিমাংশে ও সেন্ট্রাল ডিভিশনের কিছু অংশে বিদ্যুৎ বিভ্রাট ঘটেছে। 
ইএফএল-এর প্রধান নির্বাহী হাসমুখ প্যাটেল মঙ্গলবার বলেছেন, গ্রীষ্মমন্ডলীয় ঘূর্ণিঝড়ের ফলে ভারী বর্ষণ ও বন্যায় অবকাঠামোর ক্ষতি সাধিত হয়েছে।
প্যাটেল বলেন, কিছু কিছু পড়ে যাওয়া লাইনে বিদ্যুৎ প্রবাহ বন্ধ রয়েছে। দুর্ঘটনা ও মৃত্যু এড়াতে নাগরিকদেরকে এসব লাইন থেকে দূরে থাকার অনুরোধ জানানো হয়েছে। 
শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা অফিস থেকে স্কুলগুলি পুনরায় খোলার ছাড়পত্র না দেওয়া পর্যন্ত স্কুলগুলি বন্ধ থাকবে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৫৮টি বিদ্যালয়কে আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। আবহাওয়ার উন্নতি হলে সেগুলোকে দূষণমুক্ত করতে হবে।
ফিজির দ্বিতীয় বৃহত্তম দ্বীপ ভানুয়া লেভু অঞ্চলের লাবাসার কিছু অংশ প্রবল বর্ষণে প্লাবিত হয়েছে।
জাতীয় আবহাওয়া অফিস উত্তরাঞ্চলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে এবং সেখানে এখনো আরো বন্যার আশঙ্কা রয়েছে।
এদিকে, ভিটি লেভুর পশ্চিমাঞ্চলে ফিজির তৃতীয় বৃহত্তম নাদির নগরীর বেশিরভাগ দোকান মঙ্গলবার বন্ধ ছিল।
নাদির চেম্বার অফ কমার্সের সভাপতি রাম রাজু বলেন, শহরে থাকা কয়েকজন দোকান মালিকরা কাদা ও ধ্বংসস্তুপ পরিষ্কার করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...