ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু বিপিএলের খেলা দেখলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী পুলিশের সেবা প্রার্থীরা যেন কোনমতেই হয়রানির শিকার না হয় : রাষ্ট্রপতি একনেকে ৪ হাজার ৬২১ কোটি টাকা ব্যয়ের দশ প্রকল্প অনুমোদন বিএনপি’র রাজনীতিতে এখন ঘোর দুর্দিন চলছে : ওবায়দুল কাদের বিএনপি নির্বাচন এলে ধর্ম ব্যবহার করে কিন্তু ধর্মের জন্য কাজ করে না : তথ্য ও সম্প্রচার মন্ত্রী এই মুহূর্তে ৮৫ ভাগ করোনা আক্রান্তই নন-ভ্যাক্সিনেটেড : স্বাস্থ্যমন্ত্রী বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯টি জেব্রার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি হবে : পরিবেশমন্ত্রী নগরীর প্রত্যেকটি খালই উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র সরকার ডিজিটাল সেবা ও ওয়ানস্টপ সার্ভিস প্রদানে উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
  • আপডেট টাইম : 12/01/2022 06:56 PM
  • 30 বার পঠিত

যুক্তরাষ্ট্রে সোমবার প্রতিদিনের হিসাবে করোনাভাইরাসে আক্রান্তের আগের সব রেকর্ড ভঙ্গ হয়েছে। এ দিন দেশটিতে প্রায় ১৫ লাখ মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। জন্স হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর সিনহুয়ার।
সোমবার দেশটিতে মোট ১৪ লাখ ৮১ হাজার ৩৭৫ জন এ ভাইরাসে আক্রান্ত ও এক হাজার ৯০৪ জনের মৃত্যু হয়েছে। এ মহামারি ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বব্যাপী এক দিনে আক্রান্ত হওয়ার এটি নতুন রেকর্ড।
গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে ৫২ লাখ ৭০ হাজারের বেশি মানুষের দেহে কোভিড-১৯ সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড হয়েছে। 
ওমিক্রন ভ্যারিয়েন্ট দ্রুত ছড়িয়ে পড়ায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের হার অনেক বেড়ে গেছে। সর্বশেষ এমন পরিস্থিতির কারণে দেশটিতে হাসপাতালে ভর্তি রোগির সংখ্যা রেকর্ড সংখ্যক হারে বৃদ্ধি পাচ্ছে। এতে স্বাস্থ্য সেবা কর্মীর চরম ঘাটতি পড়েছে।
বর্তমানে যুক্তরাষ্ট্রে প্রতিদিন গড়ে সাড়ে ১৮ হাজারেরও বেশি রোগি নতুন করে হাসপাতালে ভর্তি হচ্ছে। ২০২০ সালের ১ আগস্ট থেকে যুক্তরাষ্ট্রের সেন্টার্স ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) হিসাব রাখা শুরু করার পর থেকে এটি একটি নতুন রেকর্ড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...