ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু বিপিএলের খেলা দেখলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী পুলিশের সেবা প্রার্থীরা যেন কোনমতেই হয়রানির শিকার না হয় : রাষ্ট্রপতি একনেকে ৪ হাজার ৬২১ কোটি টাকা ব্যয়ের দশ প্রকল্প অনুমোদন বিএনপি’র রাজনীতিতে এখন ঘোর দুর্দিন চলছে : ওবায়দুল কাদের বিএনপি নির্বাচন এলে ধর্ম ব্যবহার করে কিন্তু ধর্মের জন্য কাজ করে না : তথ্য ও সম্প্রচার মন্ত্রী এই মুহূর্তে ৮৫ ভাগ করোনা আক্রান্তই নন-ভ্যাক্সিনেটেড : স্বাস্থ্যমন্ত্রী বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯টি জেব্রার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি হবে : পরিবেশমন্ত্রী নগরীর প্রত্যেকটি খালই উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র সরকার ডিজিটাল সেবা ও ওয়ানস্টপ সার্ভিস প্রদানে উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
  • আপডেট টাইম : 12/01/2022 08:00 PM
  • 35 বার পঠিত

সংস্কৃতি  প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, সাম্রাজ্যবাদী শক্তি যারা বাংলাদেশের স্বাধীনতাকে রুখে দিতে চেয়েছিল, যারা বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে যুক্ত ছিল, সেই সাম্রাজ্যবাদী শক্তি এখনো বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে রুখে দিতে ষড়যন্ত্রে লিপ্ত। 
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা  প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে সকল বাধা-বিপত্তি ও ষড়যন্ত্র নস্যাৎ করে আমরা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা তথা জ্ঞানমনস্ক উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সঠিক পথেই রয়েছি।  ইতোমধ্যে এ লক্ষ্য অর্জনে আমরা অনেকদূর এগিয়ে গিয়েছি। 
আজ বিকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাদুঘরের উদ্যোগে আয়োজিত 'হে মহামানব একবার এসো ফিরে' শীর্ষক বিশেষজ্ঞ বক্তৃতা ও সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 
বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বাসস) চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর। 
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট লেখক ও সংস্কৃতিজন অধ্যাপক কাজী মদিনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...