ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু বিপিএলের খেলা দেখলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী পুলিশের সেবা প্রার্থীরা যেন কোনমতেই হয়রানির শিকার না হয় : রাষ্ট্রপতি একনেকে ৪ হাজার ৬২১ কোটি টাকা ব্যয়ের দশ প্রকল্প অনুমোদন বিএনপি’র রাজনীতিতে এখন ঘোর দুর্দিন চলছে : ওবায়দুল কাদের বিএনপি নির্বাচন এলে ধর্ম ব্যবহার করে কিন্তু ধর্মের জন্য কাজ করে না : তথ্য ও সম্প্রচার মন্ত্রী এই মুহূর্তে ৮৫ ভাগ করোনা আক্রান্তই নন-ভ্যাক্সিনেটেড : স্বাস্থ্যমন্ত্রী বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯টি জেব্রার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি হবে : পরিবেশমন্ত্রী নগরীর প্রত্যেকটি খালই উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র সরকার ডিজিটাল সেবা ও ওয়ানস্টপ সার্ভিস প্রদানে উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
  • আপডেট টাইম : 13/01/2022 10:54 PM
  • 27 বার পঠিত

 সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে এক জনের মৃত্যু হয়েছে। আর এসময় আরও ৬১ জন নতুন করে আক্রান্ত  হয়েছেন।
স্বাস্থ্য অধিদফতর, সিলেট বিভাগীয় কার্যালয় আজ এসব তথ্য নিশ্চিত করেছে।
তথ্যমতে,গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত একদিনে ৯২১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়, এতে শনাক্তের হার ৬.৬২ ভাগ। যা আগেরদিন ছিল ৫.১৭ ভাগ।
আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৪৪, সুনামগঞ্জের ৬, হবিগঞ্জের ১০ ও মৌলভীবাজার জেলার এক জন বাসিন্দা রয়েছেন। গত একদিনে মারা যাওয়া ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, চলতি মাসের শুরু অর্থাৎ ১ জানুয়ারি সিলেট বিভাগে করোনায় সংক্রমণের হার ছিল উর্ধ্বমুখী, এদিন শনাক্তের হার ছিল ১.৩১ ভাগ, ২ জানুয়ারি ০.৪২, ৩ জানুয়ারি ১.২০ এবং ৪ জানুয়ারি ১.৫২ ভাগ। ৫ জানুয়ারি সংক্রমণের উর্ধ্বগতি দেখা যায়। সেদিন সংক্রমণের হার ছিল ৩.১৪ ভাগ। এরপর ৬ জানুয়ারি ২.৮৮ ভাগ, ৭ জানুয়ারি ১.৬১ ভাগ, ৮ জানুয়ারি ৩.০৯ ভাগ, ৯ জানুয়ারি ২.৮৫,১০ জানুয়ারি ৪.৮০ ভাগ ও ১১ জানুয়ারি ৪.১০ ভাগ, ১২ জানুয়ারি ৫.১৭ ভাগ  এবং আজ বৃহস্পতিবার সংক্রমণের হার ছিল ৬.৬২ ভাগ।
এদিকে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। এনিয়ে হাসপাতালে মোট চিকিৎসাধীন আছেন ১২ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১ জন ও হবিগঞ্জে ১ জন রয়েছেন। সবমিলিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৫৫ হাজার ৩৭৯ জন। তন্মধ্যে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৩৬ জন। এপর্যন্ত করোনায় মৃত্যুবরণ করছেন ১ হাজার ১৮৪ জন।
এদিকে করোনা সংক্রমণ রোধে সারা দেশের মতো সিলেট বিভাগজুড়ে টিকাদান কর্মসূচি অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...