ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে মেহেরপুরে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দুর্নীতির মামলায় বিএনপির সাবেক এমপি জ্যোতির ৭ বছর কারাদন্ড সঠিক তথ্য পেতে গোয়েন্দা সংস্থা ও আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তর দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে মন্ত্রিসভার নির্দেশ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে : ওবায়দুল কাদের দেশের নিরাপত্তা যাতে বিঘ্ন করতে না পারে; সেদিকে সতর্ক থাকতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী জনগণের আস্থা পূরণে বিএসটিআইকে আরো দক্ষ ও দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপে ডিজিটাল রূপান্তর ভোক্তা সাধারণের জন্য সুফল বয়ে আনবে : প্রধানমন্ত্রী মানুষের আস্থা অর্জন করেছে ভূমি মন্ত্রণালয় : ভূমিমন্ত্রী একুশের গানের জন্য গাফফার চৌধুরী অমর হয়ে থাকবেন : অধ্যাপক আরেফিন
  • আপডেট টাইম : 25/01/2022 06:58 PM
  • 60 বার পঠিত

অসংক্রামক রোগ নির্ণয়, চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ও জনসচেতনতা বাড়াতে আগামীকাল বুধবার থেকে প্রথম জাতীয় অসংক্রামক রোগ সম্মেলন শুরু হচ্ছে।
বুধবার থেকে তিন দিনের এ সম্মেলন অনুষ্ঠিত হবে রাজধানীর সোনারগাঁও হোটেলে। সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন আয়োজক কমিটির সদস্য সচিব ডা. শামীম হায়দার তালুকদার।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশসহ বিশ্বে অসংক্রামক রোগ ব্যাপকহারে বাড়ার পাশাপাশি মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতাও কমে আসছে। এমন প্রেক্ষাপটে সম্মেলনে অসংক্রামক রোগের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হবে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম, ডিএসসিসি’র মেয়র শেখ ফজলে নূর তাপসসহ জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা সম্মেলনের বিভিন্ন অধিবেশনে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন।
এই অসংক্রামক ব্যাধি নিরূপণের লক্ষ্যে এবং চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ও জনসচেতনতা বৃদ্ধির জন্য নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম, বাংলাদেশ নন-কমিউনিকেবল ডিজিজ ফোরাম (বিএনসিডিএফ), বাংলাদেশ ক্লিনিক্যাল রির্সাচ প্লাটফর্ম এবং বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম, আইসিডিডিআর’বি, ব্রাক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, পপুলার মেডিকেল কলেজসহ ৩০টি জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠানের যৌথ উদ্যেগে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।
সম্মেলন সম্পর্কে শামীম হায়দার তালুকদার বলেন, সম্মেলনের উদ্দেশ হলো নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামে যারা অসংক্রামক রোগে আক্রান্ত তাদের অংশগ্রহণ নিশ্চত করা এবং অসংক্রামক রোগের চিকিৎসা যেন সবাই পায় তার ব্যবস্থা করা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...