ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে মেহেরপুরে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দুর্নীতির মামলায় বিএনপির সাবেক এমপি জ্যোতির ৭ বছর কারাদন্ড সঠিক তথ্য পেতে গোয়েন্দা সংস্থা ও আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তর দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে মন্ত্রিসভার নির্দেশ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে : ওবায়দুল কাদের দেশের নিরাপত্তা যাতে বিঘ্ন করতে না পারে; সেদিকে সতর্ক থাকতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী জনগণের আস্থা পূরণে বিএসটিআইকে আরো দক্ষ ও দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপে ডিজিটাল রূপান্তর ভোক্তা সাধারণের জন্য সুফল বয়ে আনবে : প্রধানমন্ত্রী মানুষের আস্থা অর্জন করেছে ভূমি মন্ত্রণালয় : ভূমিমন্ত্রী একুশের গানের জন্য গাফফার চৌধুরী অমর হয়ে থাকবেন : অধ্যাপক আরেফিন
  • আপডেট টাইম : 07/05/2022 11:04 PM
  • 26 বার পঠিত

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামীকাল বাংলাদেশে আসছে শ্রীলংকা ক্রিকেট দল। সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত।
হযরত শাহ জামাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিকেলে লংকানরা পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।
নতুন কোচ ক্রিস সিলভারউডের অধীনে এবারের সিরিজটি খেলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে থাকা শ্রীলংকা। টেবিলের অষ্টমস্থানে আছে বাংলাদেশ।
টেস্ট দলে আটটি পরিবর্তন এনে প্রায় নতুন চেহারার দলে নিয়ে এবার বাংলাদেশে আসছে লংকানরা। আটটি পরিবর্তনের মধ্যে নতুন মুখ উইকেটরক্ষক ব্যাটার কামিল মিশারা, স্পিন বোলিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস, বাঁ-হাতি পেসার দিলশান মাধুশঙ্কা ও লেগ-স্পিনার সুমিন্দা লক্ষন রয়েছেন।
টেস্ট দলে ফিরেছেন ব্যাটার ওশাদা ফার্নান্দো, অলরাউন্ডার রমেশ মেন্ডিস ও দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো।
বার-বার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হলেও আসন্ন সিরিজে কোন জৈব-সুরক্ষা বলয় থাকবে না বলে নিশ্চিত করেছে বিসিবি। ঢাকায় পৌঁছানোর পর শ্রীলংকা ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হবে।
আগামী ১৫ মে থেকে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্টের জন্য চট্টগ্রামের উদ্দেশ্যে কাল ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। । দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচের জন্য ঢাকায় অবস্থান করবে শ্রীলংকা। বিকেএসপিতে ১০ ও ১১ মে হবে প্রস্তুতিমূলক ম্যাচ। চট্টগ্রামের উদ্দেশ্যে ১২ মে ঢাকা ছাড়বে লংকানরা।
২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
শ্রীলংকা দল : দিমুথ করুনারতেœ (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারতেœ, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা ও লাসিথ এম্বুলদেনিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...