ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে মেহেরপুরে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা দুর্নীতির মামলায় বিএনপির সাবেক এমপি জ্যোতির ৭ বছর কারাদন্ড সঠিক তথ্য পেতে গোয়েন্দা সংস্থা ও আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করবে ভোক্তা অধিকার অধিদপ্তর দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বাংলাদেশ ব্যাংকসহ অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়কে মন্ত্রিসভার নির্দেশ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে : ওবায়দুল কাদের দেশের নিরাপত্তা যাতে বিঘ্ন করতে না পারে; সেদিকে সতর্ক থাকতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী জনগণের আস্থা পূরণে বিএসটিআইকে আরো দক্ষ ও দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপে ডিজিটাল রূপান্তর ভোক্তা সাধারণের জন্য সুফল বয়ে আনবে : প্রধানমন্ত্রী মানুষের আস্থা অর্জন করেছে ভূমি মন্ত্রণালয় : ভূমিমন্ত্রী একুশের গানের জন্য গাফফার চৌধুরী অমর হয়ে থাকবেন : অধ্যাপক আরেফিন
  • আপডেট টাইম : 11/05/2022 05:38 PM
  • 26 বার পঠিত

ইউক্রেনের পূর্বাঞ্চলে মঙ্গলবার রুশ বাহিনীর সঙ্গে লড়াই অব্যাহত রেখেছে। রাশিয়া ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় ওডেসা বন্দরে রাতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনকে দীর্ঘ মেয়াদি যুদ্ধের ব্যাপারে যুক্তরাষ্ট্রের সতর্কতার মধ্যেই এই হামলা চালানো হলো।
দুই মাস ধরে রাশিয়ার আগ্রাসনের মুখোমুখি হওয়া ইউক্রেন ইউরোপীয় ইউনিয়নে তাদের সদস্যপদ প্রসঙ্গে বলেছে এটি ছিল গোটা মহাদেশের ‘যুদ্ধ ও শান্তি’র প্রশ্ন। ইউক্রেনের এই বক্তব্যের পরে যুক্তরাষ্ট্র দীর্ঘযুদ্ধের হতাশাজনক আগাম সতর্কতা জানালো।
কিয়েভ রাশিয়ার তেল নিষেধাজ্ঞার ব্যাপারে ইউরোপীয় ইউনিয়নের পাওয়ার হাউস জার্মানির অবস্থান পরিবর্তন এবং ইউক্রেনে অস্ত্র সরবরাহের সিদ্ধান্তের প্রশংসা করেছে।
ইউক্রেনের দক্ষিণে যুদ্ধ ছড়িয়ে পড়েছে, ইউরোপীয় কাউন্সিলের প্রধান চার্লস মিশেলের সফরের কয়েক ঘন্টার মধ্যে রাশিয়া ইউক্রেনের ওডেসা বন্দরে রাতে বিমান হামলা চালিয়েছে। এতে ভবন সমূহ ধ্বংস হয়েছে। শপিং সেন্টারে আগুন লেগেছে এবং একজনের মৃত্যু হয়েছে।
কর্মকর্তারা আরো বলেছেন, বিপর্যস্ত মারিউপুল সিটিতে আজভস্টাল স্টিল কারখানায় ক্রমবর্ধমান ভয়াবহ পরিস্থিতির মধ্যে ইউক্রেনের আরো প্রায় ১ হাজার সৈন্য আটক রয়েছে।
মস্কো গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন শুরু করে তবে ইউক্রেনের প্রতিরোধে রুশ সেনারা কিয়েভ অঞ্চল থেকে সরে যেতে বাধ্য হয়। কিয়েভের মেয়র মঙ্গলবার বলেছেন রাজধানীর দুই তৃতীয়াংশ বাসিন্দা নগরীতে ফিরে এসেছেন।
পুতিন তার পরিকল্পনার ব্যাপারে কিছু ইঙ্গিত দিয়েছেন, তবে যুক্তরাষ্ট্রের ডিরেক্টর অব ন্যাশনাল ইন্টেলিজেন্স আভরিল হেইনস মঙ্গলবার বলেছেন, রাশিয়ার নেতা দনবাস অঞ্চলে যুদ্ধ থামাবেন না এবং রাশিয়া নিয়ন্ত্রিত মালদোভান ভূখন্ডের সাথে একটি স্থল সংযোগ তৈরিতে তিনি দৃঢ় প্রতিজ্ঞ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...