ব্রেকিং নিউজ :
রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনার চেক বিতরণ বন্যায় সুনামগঞ্জে ২ হাজার ২শ’ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন ভিয়েতনামে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন পদ্মা সেতু কাল সকাল ৬টা থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বায়তুল মুকাররমে দোয়া অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত প্রধানমন্ত্রীর পদ্মা সেতু দেশের ক্রীড়াঙ্গনে নতুন দ্বার উন্মোচন করবে : সৈয়দ শাহেদ রেজা কলেরা টিকা কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল জনগণের শক্তিতে বিশ্বাস করেছি বলেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 18/06/2022 04:18 PM
  • 16 বার পঠিত

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন শুক্রবার কিয়েভ সফর করেন। গত দু’মাসের মধ্যে কিয়েভে এটি তার দ্বিতীয় সফর। 
এ সময়ে জনসন কিয়েভকে সামরিক প্রশিক্ষণ কর্মসূচির বিষয়ে সহযোগিতার প্রস্তাব করেন।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ব্রিটেনের দৃঢ় সমর্থনের প্রশংসা করেন। 
প্রেসিডেন্ট প্রাসাদে বরিস জনসনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের ভিডিও প্রকাশ করে টেলিগ্রামে জেলেনস্কি লেখেন, অনেক দিনের এই যুদ্ধ প্রমাণ করেছে ইউক্রেনের প্রতি ব্রিটেনের সমর্থন কতোটা দৃঢ় ও অটল। আমাদের দেশের মহান বন্ধু বরিস জনসনকে আবারো কিয়েভে দেখে আমরা আনন্দিত।
এদিকে বরিস জনসন তার অফিসিয়াল টুইটার একাউন্টে লেখেন, মি. প্রেসিডেন্ট ভলোদিমির, কিয়েভে আবারো আসতে পেরে আমার ভালো লাগছে।
এদিকে জনসনের এ সফরের একদিন আগে ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে ক্ষমতাশালী তিন রাষ্ট্রপ্রধান কিয়েভ সফর করেন। এরা হলেন ফরাসী প্রেসিডেণ্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস এবং ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি।
জনসনের ডাউনিং স্ট্রিটের কার্যালয় থেকে শুক্রবার বলা হয়েছে, ব্রিটেন প্রতি ১২০দিনে ইউক্রেনের ১০ হাজার নতুন ও বর্তমান সৈন্যকে সামরিক  প্রশিক্ষণ দিতে প্রস্তুত।
লন্ডন দাবি করছে, এ প্রশিক্ষণের মাধ্যমে যুদ্ধের মৌলিক সমিকরণ পাল্টে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...