ব্রেকিং নিউজ :
রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনার চেক বিতরণ বন্যায় সুনামগঞ্জে ২ হাজার ২শ’ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন ভিয়েতনামে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন পদ্মা সেতু কাল সকাল ৬টা থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বায়তুল মুকাররমে দোয়া অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত প্রধানমন্ত্রীর পদ্মা সেতু দেশের ক্রীড়াঙ্গনে নতুন দ্বার উন্মোচন করবে : সৈয়দ শাহেদ রেজা কলেরা টিকা কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল জনগণের শক্তিতে বিশ্বাস করেছি বলেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 20/06/2022 02:58 PM
  • 25 বার পঠিত

মালির উত্তরাঞ্চলে রোববার মাইন বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর এক সদস্য নিহত হয়েছে। 
জাতিসংঘের এমআইএনইউএসএমএ’র মালি শাখা প্রধান এল ঘাসিম ওয়ানে টুইটারে এ কথা জানান।
এমআইএনইউএসএমএ’র একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, তিনি এমআইএনইউএসএমএ’র গিনি বাহিনীর সদস্য ছিলেন। মাইন বিস্ফোরণে প্রথমে আহত ও পরে তিনি মারা যান।
প্রতিপক্ষের হামলায়  এ পর্যন্ত শান্তিরক্ষী বাহিনীর ১৭৫ সদস্য নিহত হয়েছে। 
জিহাদীরা সাধারণত মালির সেনাবাহিনী ও এমআইএনইউএসএমএ’র সদস্যদের বিরুদ্ধে উন্নত  বিস্ফোরক ডিভাইস(আইইডি) ব্যবহার করে থাকে। এছাড়াও এসব জিহাদী নিয়মিতই বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলা চালায়।
দরিদ্র দেশ মালি সাহেলের কেন্দ্রে অবস্থিত। দেশটিতে ২০২০ সালের আগস্টে এবং ২০২১ সালের মে মাসে সেনাঅভ্যুত্থান ঘটে। এখানে বর্তমানে সেনাশাসন চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...