ব্রেকিং নিউজ :
সোনা চোরাচালান মামলায় চীনা নাগরিকের ৭ বছরের কারাদন্ড খেরসন হোটেল হামলায় দুজন নিহত চ্যালেঞ্জ মোকাবিলা ও ব্যবসা-বাণিজ্য সহজ করতে সরকারের কমিটি গঠন জীবনমান উন্নয়নে চা শ্রমিক পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছে সমাজকল্যাণ মন্ত্রণালয় নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই : ওবায়দুল কাদের পর্যটন এলাকায় অবকাঠামোসহ অন্যান্য সুযোগ-সুবিধার বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক চীন ও বাংলাদেশ অপরিহার্য কৌশলগত অংশীদার : রাষ্ট্রদূত পঞ্চগড়ের করোতোয়ায় নৌকাডুবিতে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতির শোক দেশের উন্নয়নে কৃষকের ভূমিকা সবচেয়ে বেশি : ডেপুটি স্পীকার
  • আপডেট টাইম : 18/08/2022 03:35 AM
  • 48 বার পঠিত

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বর্তমান পরিস্থিতি ধৈর্য্যের সাথে মোকাবেলা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। 
তিনি বলেন, একমাসে জিনিসপত্রের দাম সামান্য বেড়েছে। বেড়েছে তেল ও চালের দাম। আমরা অস্বীকার করিনা, কিন্তু আমাদের কারণে এই মূল্য বৃদ্ধি পায়নি।
রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, মোড়লদের লড়াইয়ের কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। লোডশেডিং দেখা দিয়েছে।  তবে আর বেশি দিন নয়, আগামী একমাসের মধ্যে সবকিছু আগের মত স্বাভাবিক হয়ে যাবে। জিনিসপত্রের দামও কমবে, আগের মত ২৪ ঘন্টা বিদ্যুৎও পাওয়া যাবে। 
এম এ মান্নান আজ বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জের স্থানীয় আব্দুস সামাদ আজাদ মিলনায়তনে স্থানীয় সংসদ সদস্য হিসেবে তাঁর নিজের স্বেচ্ছাধীন তহবিল হতে ২শ’ ৮৪ জন দুস্থ ও অসহায় মানুষের প্রত্যেককে নগদ ১ হাজার ৩শ’ ৫০ টাকা করে বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন। জগন্নাথপুর উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাজেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ও মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন এ সময় উপস্থিত ছিলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন,আওয়ামী লীগ সরকার গরীবের সরকার। গত ১৪ বছরে শেখ হাসিনার সরকার দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে-ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে। 
এর আগে, পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর উপজেলার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন।
উপজেলার ১শ’ ৭৫টি অসহায় পরিবারের মধ্যে এক বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।
এছাড়াও তিনি উপজেলা পরিষদের উদ্যোগে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়িত আনসার ভিডিপি ব্যারাক’র উদ্ধোধন করেন। 
একইদিনে পরিকল্পনামন্ত্রী ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা পূন:নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরও স্থাপন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...