ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় নানা আয়োজনের মধ্যে দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষীকি উৎযাপন নড়াইলের পাচগ্রাম ইউনিয়ন পরিষদ ভবন প্রতিষ্ঠার এক দশকেও নির্মিত হয়নি নড়াইলের পল্লীতে নারীর অর্ধগলিত লাশ উদ্ধার বিশ্ব হার্ট দিবস কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত ৩০ নভেম্বরের মধ্যে এসএসসি নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশের নির্দেশনা শেখ হাসিনার জন্মদিন, জাতির উৎসবের দিন : ডেপুটি স্পিকার অনার্স ১ম বর্ষে ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ ২ অক্টোবর বিএনপি লাঠির সঙ্গে পতাকা বেধে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে : ওবায়দুল কাদের বাংলাদেশের বিশ্ব জয়ের স্বপ্ন সারথীর নাম শেখ হাসিনা : আলোচনা সভায় বক্তারা
  • আপডেট টাইম : 21/09/2022 08:17 PM
  • 27 বার পঠিত

রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) তিন সপ্তাহের ক্যাপস্টোন কোর্স ২০২২/২ আজ বুধবার সনদ বিতরণ মধ্যদিয়ে শেষ হয়েছে।
রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাপস্টোন ফেলোদের মাঝে সনদপত্র বিতরণ করেন। তিন সপ্তাহের ক্যাপস্টোন কোর্স ২০২২/২ গত ৪ সেপ্টেম্বর শুরু হয়।
এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারী ও বেসরকারী সংস্থার সিনিয়র প্রতিনিধি, কনসাল/কূটনীতিক এবং কর্পোরেট নেতাসহ মোট ২৪ জন ফেলো অংশ নেন।
সমাপনী অনুষ্ঠানে বক্তৃতার শুরুতেই রেলপথ মন্ত্রী কোর্সটি সফলভাবে সমাপ্ত করায় ফেলোদের অভিনন্দন জানান।
তিনি জাতীয় নিরাপত্তা জোরদার এবং বাংলাদেশের টেকসই উন্নয়নে সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য ফেলোদের প্রতি আহবান জানান।
এনডিসি’র কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মোঃ আকবর হোসেন বলেন. বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শণ ছড়িয়ে দেয়ার অন্যতম মাধ্যম হচ্ছে এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যেতে সকল ফেলোদের অনুরোধ জানান।
এনডিসি’র কমান্ড্যান্ট কোর্সের সব প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান তিনি।
উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসারবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...