ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় নানা আয়োজনের মধ্যে দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষীকি উৎযাপন নড়াইলের পাচগ্রাম ইউনিয়ন পরিষদ ভবন প্রতিষ্ঠার এক দশকেও নির্মিত হয়নি নড়াইলের পল্লীতে নারীর অর্ধগলিত লাশ উদ্ধার বিশ্ব হার্ট দিবস কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত ৩০ নভেম্বরের মধ্যে এসএসসি নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশের নির্দেশনা শেখ হাসিনার জন্মদিন, জাতির উৎসবের দিন : ডেপুটি স্পিকার অনার্স ১ম বর্ষে ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ ২ অক্টোবর বিএনপি লাঠির সঙ্গে পতাকা বেধে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে : ওবায়দুল কাদের বাংলাদেশের বিশ্ব জয়ের স্বপ্ন সারথীর নাম শেখ হাসিনা : আলোচনা সভায় বক্তারা
  • আপডেট টাইম : 22/09/2022 07:17 PM
  • 12 বার পঠিত

পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় চাল, ডাল, ভোজ্যতেল, আটাসহ নিম্ন আয়ের মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম যথাসম্ভব হ্রাস করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, বীরেন শিকদার এবং আদিবা আনজুম মিতা বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সভায়  উপস্থিত ছিলেন।
সভায়  ২০১৬ সালের জুলাই থেকে ২০২০ সালের  জুন পর্যন্ত ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নকালে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সমাপ্ত প্রকল্পসমূহের উপর আই.এম.ই.ডি প্রদত্ত মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী গৃহীত ব্যবস্থার উপর বাস্তবায়ন-অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া  বাণিজ্য মন্ত্রণালয়ের প্রকল্পসমূহের ভৌত ও আর্থিক অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
সভায় ২০১৬ সালের জুলাই থেকে ২০২০ সালের  জুন  পর্যন্ত বাস্তবায়নকালে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সমাপ্ত ৮টি প্রকল্পের উপর আই.এম.ই.ডির প্রদত্ত মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী সুপারিশসমূহের উপর ৬টির কমপ্লায়ান্স প্রতিবেদন পাওয়া না যাওয়ায় অসন্তোষ প্রকাশ করে আগামী এক মাসের মধ্যে এগুলো প্রেরণের সুপারিশ করা হয়।
সারাদেশের গার্মেন্টস ফ্যাক্টরিগুলোর কতটিতে অগ্নি নির্বাপন ব্যবন্থা আছে ও কতটিতে নেই তার হালনাগাদ তথ্য ও সরু রাস্তায় নিয়ে যাওয়ার মত কোন আধুনিক অগ্নি নির্বাপন যন্ত্র আছে কি না সেসম্পর্কিত বিশদ তথ্য আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।  
১৩ তম বৈঠকে গঠিত ২নং সংসদীয় সাব-কমিটির প্রতিবেদন সভায় উপস্থাপন করা হয়। এছাড়া দেশের ক্রীড়া জগতে ইতিহাস সৃষ্টিকারী নারী ফুটবল দলকে সাফ চ্যাম্পিয়নশীপ অর্জন করায় কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।
বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পরিকল্পনা বিভাগের সচিব, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) অতিরিক্ত সচিব, দপ্তর প্রধান, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায়  উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...