ব্রেকিং নিউজ :
নড়াইলে নাকসী-মাদ্রাসা বাজারে গোয়েন্দা পুলিশের অভিযান ইয়াবাসহ গ্রেফতার ১ শেরপুর মুক্ত দিবস পালিত আজ গোপালগঞ্জ মুক্ত দিবস: ১৯৭১ সালের এই দিনে হানাদাররা মিনি ক্যান্টনমেন্ট ছেড়ে পালিয়ে যায় কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের চূড়ান্ত সূচি প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০২২ উদ্বোধন করেছেন উত্তর কোরিয়ার পরবর্তী পার্লামেন্ট অধিবেশন জানুয়ারিতে ঢাকায় ভারতীয় হাইকমিশন মৈত্রী দিবস উদযাপন করেছে স্পেনকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে মরক্কো ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের নবনিযুক্ত জেলা প্রশাসকের শ্রদ্ধা থাই প্রধানমন্ত্রী ২০২৩ সালের নির্বাচনে অংশ গ্রহণের ইঙ্গিত দিলেন
  • আপডেট টাইম : 24/10/2022 11:01 PM
  • 52 বার পঠিত

রুশ চিত্রকর ইয়াচিনা সোফিয়া’র একক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।তিনি আজ সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে গ্যালারি চিত্রকে সোফিয়ার ‘আমার নীল গল্পগুলো’  শিরোনামে ৬২টি চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধনে রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তিয়ভিচ ম্যান্তিতস্কি বিশেষ অতিথি হিসেবে যোগ দেন। বরেণ্য চিত্রকর মুক্তিযোদ্ধা আবুল বারাক আলভী অনুষ্ঠানে সভাপতিত্ব ও প্রদর্শনীর কিউরেটর কবি আমিনুর রহমান অনুষ্ঠানটি পরিচালনা করেন।
তথ্যমন্ত্রী তার বক্তৃতায় বাংলাদেশের মুক্তিযুদ্ধে রাশিয়ার ঐতিহাসিক অবদান ও দু’দেশের গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি বলেন, শিল্প ও সংস্কৃতির আদান-প্রদান জাতিগত সম্পর্ককে গভীরতর করে এবং ইয়াচিন সোফিয়ার চিত্রকর্ম প্রদর্শনী দু’দেশের মৈত্রীর বন্ধনকে আরো দৃঢ় করবে। 
ড. হাছান এসময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত ইয়াচিনা সোফিয়ার বাবা এবং বাংলাদেশ ভ্রমণে আসা তার মা’কে এ অনুষ্ঠানে যোগ দেওয়ায় অভিনন্দন জানান। 
রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার এ প্রদর্শনীর আয়োজক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে শেষে অতিথিরা প্রদর্শনীটি ঘুরে দেখেন।
কুরস্ক ইউনিভার্সিটির মাস্টার অভ আর্টস ইয়াচিন সোফিয়ার চিত্রকর্মের ৬ দিনব্যাপী এ প্রদর্শনী ২৯ অক্টোবর প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...