ব্রেকিং নিউজ :
এস এ মালেকের মরদেহে আওয়ামী লীগের শ্রদ্ধা রাস্তা বন্ধ করে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী নয়া পল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষ, টিয়ারশেল নিক্ষেপ বাংলাদেশ যুক্তরাষ্ট্রের বাজারে তৈরি পোশাকের অগ্রাধিকার ভিত্তিক প্রবেশাধিকার চায় পর্তুগালকে সামলানো অত্যন্ত কঠিন ছিল : ইয়াকিন সরকার অর্থনৈতিক সমৃদ্ধির জন্য সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে : প্রধানমন্ত্রী দেশজুড়ে কোভিড নীতি শিথিল করার ঘোষণা চীনের রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ সম্প্রসারণ ও গবেষণা নিয়ে কর্মশালা কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত নড়াইলে নাকসী-মাদ্রাসা বাজারে গোয়েন্দা পুলিশের অভিযান ইয়াবাসহ গ্রেফতার ১
  • আপডেট টাইম : 22/11/2022 08:41 PM
  • 26 বার পঠিত

ফুটবল বিশ্বকাপের রোমাঞ্চকর মূহুর্ত স্মরণীয় করে রাখতে ডাক অধিদপ্তর দশ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকিট প্রকাশ করেছে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আজ বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে এ স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন।
আজ মঙ্গলবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সংবাদ জানানো হয়েছে। 
এতে বলা হয়, কাতারে শুরু হয়েছে ফুটবলের সবচেয়ে বড় উৎসব ২২তম ফিফা ফুটবল বিশ্বকাপ। ফুটবল বিশ্বকাপের এই রোমাঞ্চকর মূহুর্ত স্মরণীয় করে রাখতে ডাক অধিদপ্তরের পক্ষ থেকে দশ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকিট, ত্রিশ টাকা মূল্যমানের একটি স্যুভেনির শীট, দশ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম অবমুক্ত  ও পাঁচ টাকা মূল্যমানের একটি ডাটাকার্ড এবং একটি বিশেষ সীলমোহর প্রকাশ করা হয়েছে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী স্মারক ডাকটিকিট ছাড়াও স্যুভেনির শীট ও উদ্বোধনী খাম অবমুক্ত করেন এবং ডাটা কার্ড ও বিশেষ সীল মোহর প্রকাশ করেন। 
ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ খলিলুর রহমান এবং ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো: হারুন উর রশীদ এ সময় উপস্থিত ছিলেন।
এ সময় মোস্তাফা জব্বার ফুটবলকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা হিসাবে আখ্যায়িত করে বলেন, প্রথমদিকে শুধু শখের বসেই এই খেলাটি খেলা হতো, যা আন্তর্জাতিক রূপ ধারণ করে ১৮৭২ সালে। তিনি বলেন, গ্লাসকোতে স্কটল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটিই ছিল প্রথম আন্তর্জাতিক ম্যাচ। একটা সময় ফুটবলের গন্ডি ছিল শুধুই অলিম্পিক ভিত্তিক। পরবর্তীতে এর জনপ্রিয়তা দিন দিন বাড়তে থাকায় ফুটবল সংস্থা অলিম্পিকের বাইরেও একটি টুর্নামেন্ট আয়োজনের কথা চিন্তা করে। সেই লক্ষ্যে ১৯০৬ সালে সুইজারল্যান্ডে আয়োজন করা হয় একটি প্রতিযোগিতার। তার দু’বছর পরই ১৯০৮ সালে লন্ডনে, গ্রীষ্মকালীন অলিম্পিকে ফুটবল প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। 
মন্ত্রী জানান, কাতারই মধ্যপ্রাচ্যের প্রথম কোন দেশ যারা আয়োজন করছে ফিফা ফুটবল বিশ্বকাপ। তিনি ২২তম ফিফা বিশ্বকাপের সফলতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...