ব্রেকিং নিউজ :
নাটোরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের রজতজয়ন্তী বিজয়-জানাত ঝড়ে জয়ের ধারায় ফিরলো সাকিবের বরিশাল মেহেরপুরের পাতাকপির ভোক্তা এখন বিশ্ববাজারে রাজনৈতিক কর্মকাণ্ডে কোনো বাধা নেই: আইনমন্ত্রী আলজেরিয়ায় অনুষ্ঠিত পিইউআইসি’র সভায় বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের অংশগ্রহণ প্রধানমন্ত্রী রোববার রাজশাহীতে ১,৩১৬.৯৭ কোটি টাকার বিভিন্ন প্রকল্প উদ্বোধন করবেন বিএনপির আন্দোলন চলে রিমোট কন্ট্রোলে অদৃশ্য নির্দেশে : ওবায়দুল কাদের দম ফুরিয়ে এখন হাঁটার পথ ধরেছে বিএনপি : তথ্যমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাসপাতালে ভর্তি চতুর্থ শিল্পবিপ্লবের সুফল পেতে হলে বিজ্ঞান চর্চা ব্যাপক হারে বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 22/01/2023 08:32 PM
  • 17 বার পঠিত

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত  ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’র আন্তঃজেলা পর্যায়ের  প্রতিযোগিতা আজ শেষ হয়েছে।  গত ১৬ জানুয়ারী  শুরু হয়  এ পর্যায়ের  প্রতিযোগিতা।    
শেষ  দিনে আজ টাঙ্গাইলে অনুষ্ঠিত  ঢাকা বিভাগের অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্ট তরুণ বিভাগে টাঙ্গাইলের  সিয়াম প্রথম এবং গোপালগঞ্জের তাইনুল আলম মোল্লা দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে টাঙ্গাইলের মীম প্রথম ও শাহিদা দ্বিতীয় হয়েছেন। ২০০ মিটার স্প্রিন্ট তরুণ বিভাগে গোপালগঞ্জের তাইনুল আলম মোল্লা প্রথম এবং দ্বিতীয় হয়েছেন টাঙ্গাইলের সিয়াম। তরুণী বিভাগে টাঙ্গাইলের মীম আক্তার প্রথম ও শাহিদা আক্তার দ্বিতীয় হয়েছেন। ৪০০ মিটার দৌঁড় তরুণ বিভাগে গোপালগঞ্জের তাইনুল আলম মোল্লা প্রথম এবং দ্বিতীয় হয়েছেন টাঙ্গাইলের হাবিব। তরুণী বিভাগে টাঙ্গাইলের মীম আক্তার প্রথম ও বৃষ্টি আক্তার দ্বিতীয় হয়েছেন। ৮০০ মিটার দৌঁড় তরুণ বিভাগে কিশোরগঞ্জের মাসুম মিয়া প্রথম ও টাঙ্গাইলের শাহাদত হোসেন দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে টাঙ্গাইলের বৃষ্টি আক্তার প্রথম এবং গোপালগঞ্জের জুলেখা খানম দ্বিতীয় হয়েছেন। ১৫০০ মিটার দৌঁড় তরুণ বিভাগে গোপালগঞ্জের শাখাওয়াত প্রথম এবং টাঙ্গাইলের শাহাদত হোসেন দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে গোপালগঞ্জের জুলেখা খানম প্রথম এবং টাঙ্গাইলের বৃষ্টি আক্তার দ্বিতীয় হয়েছেন। হাই জাম্প তরুণ বিভাগে গোপালগঞ্জের রহিম মোল্লা প্রথম এবং টাঙ্গাইলের তাজুল ইসলাম দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে শরিয়তপুরের তানিয়া আক্তার প্রথম এবং গোপালগঞ্জের আঁখি মনি দ্বিতীয় হয়েছেন। লং জাম্প তরুণ বিভাগে টাঙ্গাইলের তাজুল ইসলাম প্রথম এবং কিশোরগঞ্জের রবিন মিয়া দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে টাঙ্গাইলের শাহিদা আক্তার প্রথম ও বৃষ্টি আক্তার দ্বিতীয় হয়েছেন। শটপুট তরুণ বিভাগে কিশোরগঞ্জের রিফাত ভূঁঁইয়া প্রথম এবং শরিয়তপুরের মারুফ হাসান দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে টাঙ্গাইলের সামিয়া আক্তার প্রথম এবং দ্বিতীয় হয়েছেন ফরিদপুরের সৈয়দা তাহমিনা জামান। 
আন্তঃজেলা পর্যায়ের সমাপনী দিন বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওলিউজ্জামান। 
ঢাকায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত কারাতের তরুণ বিভাগের একক কাতায় টাঙ্গাইলের তাসফিকুর রহমান প্রথম এবং নারায়ণগঞ্জের নাজমাইন উল্লাহ নবীন দ্বিতীয় হয়েছেন। কুমি -৪৫ কেজি ওজন শ্রেণিতে নরসিংদির ইসা আহমেদ প্রথম এবং মুন্সিগঞ্জের সাফিন রেদওয়ান দ্বিতীয় হয়েছেন। -৫০ কেজিতে নারায়ণগঞ্জের রায়ান খান প্রথম এবং ফরিদপুরের মামুনুল হাসান দ্বিতীয় হয়েছেন। -৫৫ কেজিতে গাজীপুরের হাবিবুর রহমান প্রথম এবং নারায়ণগঞ্জের নাজমাইন উল্লাহ নবীন দ্বিতীয় হয়েছেন। -৬০ কেজিতে মুন্সিগঞ্জের জুনায়েদ প্রথম এবং গাজীপুরের মারুফ খান দ্বিতীয় হয়েছেন। -৬৭ কেজিতে গাজীপুরের আরাফাত প্রথম এবং নারায়ণগঞ্জের শাহাবুদ্দিন বিপু দ্বিতীয় হয়েছেন। -৭৫ কেজিতে মুন্সিগঞ্জের ইয়াসিন প্রথম এবং গাজীপুরের মিনহাজুর রহমান দ্বিতীয় হয়েছে। +৭৫ কেজিতে গাজীপুরের ইয়াসিন ইসলাম প্রথম এবং রাজবাড়ির অর্ণব নিয়োগী দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে একক কাতায় ফরিদপুরের সারাফ আনজুম প্রথম এবং রাজবাড়ির মুন্নি দ্বিতীয় হয়েছেন। কুমিতে -৪০ কেজি ওজন শ্রেণিতে মুন্সিগঞ্জের ইভা আক্তার প্রথম এবং গাজীপুরের নীলা আক্তার দ্বিতীয় হয়েছেন। -৪৫ কেজিতে টাঙ্গাইলের নুসরাত জাহান প্রথম এবং গাজীপুরের শিখা আক্তার দ্বিতীয় হয়েছেন। -৫০ কেজিতে ফরিদপুরের রিয়া প্রথম এবং গাজীপুরের শারিকা দ্বিতীয় হয়েছেন। -৫৫ কেজিতে গাজীপুরের মণি আক্তার প্রথম এবং টাঙ্গাইলের সিথুরী মিমি দ্বিতীয় হয়েছেন। -৬১ কেজিতে নরসিংদীর নাসরিন আক্তার প্রথম এবং নারায়ণগঞ্জের ইসরাত জাহান মুন দ্বিতীয় হয়েছেন। -৬৮ কেজিতে নারায়ণগঞ্জের জান্নাতুল জারা উৎস প্রথম এবং শরিয়তপুরের মুক্তা দ্বিতীয় হয়েছেন। +৬৮ কেজিতে গাজীপুরের রিতু প্রথম এবং ফরিদপুরের এঞ্জেল দ্বিতীয় হয়েছেন।
খুলনা বিভাগে ৮টি জেলার তরুণ-তরুণীদের অংশগ্রহণে অ্যাথলেটিকসের ১৬টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। ১০০ মিটার স্প্রিন্ট তরুণ বিভাগে খুলনার ইমন হোসেন প্রথম এবং যশোরের শফিউল্লাহ দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে যশোরের ময়না প্রথম এবং নড়াইলের নন্দিতা দ্বিতীয় হয়েছেন। ২০০ মিটার স্প্রিন্ট তরুণ বিভাগে খুলনার ইমন হোসেন প্রথম এবং যশোরের বাদশা মিয়া দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে যশোরের আজমি প্রথম এবং নড়াইলের নন্দিতা কর্মকার দ্বিতীয় হয়েছেন। ৪০০ মিটার দৌঁড় তরুণ বিভাগে খুলনার বোরহান উদ্দিন প্রথম ও বিপুল দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে যশোরের আজমি প্রথম এবং নড়াইলের শায়লা খাতুন দ্বিতীয় হয়েছেন। ৮০০ মিটার দৌঁড় তরুণ বিভাগে নড়াইলের সিয়াম হোসেন প্রথম এবং খুলনার নিয়ামুল শেখ দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে নড়াইলের শায়লা খানম প্রথম এবং ঝিনাইদহের আইরিন আক্তার রিয়া দ্বিতীয় হয়েছেন। ১৫০০ মিটার দৌঁড় তরুণ বিভাগে নড়াইলের সিয়াম হোসেন প্রথম এবং খুলনার ইনামুল দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে নড়াইলের নুপুর কর্মকার প্রথম ও সায়লা খানম দ্বিতীয় হয়েছেন। শটপুট তরুণ বিভাগে খুলনার সামিউল ইসলাম প্রথম এবং ঝিনাইদহের ফরহাদ হাসান দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে ঝিনাইদহের জয়ীতা প্রথম এবং খুলনার নুপুর আক্তার দ্বিতীয় হয়েছেন। হাই জাম্প তরুণী বিভাগে যশোরের ময়না খানম প্রথম এবং নড়াইলের সামিয়া খাতুন দ্বিতীয় হয়েছেন। 
এর আগে সকালে খুলনা জেলা স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসিন আরেফীন, অলিম্পিক এসোসিয়েশনের সদস্য এবং বিভাগীয় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোর্ত্তুজা রশিদী দারা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো: আব্দুর রশিদ।
এদিকে চট্ট্রগামে আজ রাত ৮টায় চট্টগ্রাম বিভাগের আন্তঃজেলা পর্যায়ের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। অতিরিক্ত বিভগীয় কমিশনার (সাধারণ) ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জেলা ও ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ জ ম নাসির উদ্দিন।  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়। বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের মহাসচিব তরফদার মো. রুহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিওএ উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, অতিরিক্ত বিভগীয় কমিশনার (উন্নয়ন) মুহাম্মদ আনোয়ার পাশা। এছাড়া উপস্থিত থাকবেন লে. কর্নেল মো. শফিকুল ইসলাম, আলহাজ্ব আলী আব্বাস, লে. কর্নেল মো. মনির উজ জামান ও নাজমুল আহছান রোমেন প্রমুখ।
উল্লেখ, গত ২-১০ জানুয়ারি অনুষ্ঠিত আন্তঃউপজেলা পর্যায়ে উন্নীত তরুণ ও তরুণীরা জেলা পর্বে অংশ নেন। আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্ব। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...