ব্রেকিং নিউজ :
চুয়েট ইনকিউবেটরে ‘স্মার্ট ইলেকট্রিক্যাল পাওয়ার সিস্টেম’ বিষয়ক সেমিনার স্বপ্নের পদ্মা সেতু দিয়ে বেনাপোল থেকে রাজধানী যাচ্ছেন ভারত ফেরত যাত্রীরা বন্যাকবলিত এলাকায় স্বাস্থ্যমন্ত্রীর ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রী পদ্মাসেতু করতে হার্ডিঞ্জ ব্রিজের তুলনায় প্রায় ৫০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছেন : তথ্যমন্ত্রী উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে : প্রধানমন্ত্রী ১৯৭০ সালে পাকিস্তানের পক্ষ নেয়া এমএনএ-এমপিএদের তালিকা করার বিধানের সুপারিশ মেধা ও উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে বিনিয়োগের মাধ্যমে স্বাবলম্বী হতে যুবসমাজের প্রতি আহ্বান রাষ্ট্রপতির দক্ষতা নির্ভর শিক্ষা এগিয়ে নিতে অত্যাধুনিক মোশন গ্রাফিক্স ল্যাব স্থাপন করা হবে : পলক বিএনপি’র নেতিবাচক রাজনীতি এখন পদ্মার অতল গর্ভে তলিয়ে গেছে : ওবায়দুল কাদের দেশের সকল দুর্যোগে সবার আগে আওয়ামী লীগকেই জনগণ কাছে পেয়েছে : হানিফ
  • আপডেট টাইম : 18/01/2021 07:55 PM
  • 346 বার পঠিত

 বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ছাড়িয়ে গেছে। এনিয়ে বিশ্বে কোভিড-১৯ রোগে সংক্রমণের সংখ্যা বেড়ে ৯ কোটি ৩১ লাখ ৯০ হাজার ছাড়ালো। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) রোববার তাদের প্রাত্যহিক বুলেটিনে একথা জানায়। খবর তাস’র।
খবরে বলা হয়, ১৭ জানুয়ারি মস্কো সময় ১৮:৩৫ টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৯ কোটি ৩১ লাখ ৯৪ হাজার ৯২২ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ২০ লাখ ১৪ হাজার ৭২৯ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মোট ৬ লাখ ৮৩ হাজার ৩৭৮ জন আক্রান্ত হয়েছে এবং ১২ হাজার ৮৯৩ জন প্রাণ হারিয়েছে।
বিশ্বের বিভিন্ন দেশের পক্ষ থেকে সরকারিভাবে নিশ্চিত করা উপাত্তের উপর ভিত্তি করে ডব্লিউএইচও এ পরিসংখ্যান তৈরি করে।
কোভিড-১৯ রোগে প্রাত্যহিক আক্রান্তের ৬০ শতাংশেরও বেশি ঘটে উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোতে। এ হিসাবে এ দুই অঞ্চলে ২৪ ঘণ্টায় ৪ লাখ ৬ হাজার ৯৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর পরের অবস্থানে থাকা ইউরোপের দেশগুলোতে ২৪ ঘণ্টায় ১ লাখ ৮১ হাজার ৭৩ জন এবং দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোতে ৩১ হাজার ৮৬২ জন আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...