ব্রেকিং নিউজ :
রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনার চেক বিতরণ বন্যায় সুনামগঞ্জে ২ হাজার ২শ’ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন ভিয়েতনামে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন পদ্মা সেতু কাল সকাল ৬টা থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বায়তুল মুকাররমে দোয়া অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত প্রধানমন্ত্রীর পদ্মা সেতু দেশের ক্রীড়াঙ্গনে নতুন দ্বার উন্মোচন করবে : সৈয়দ শাহেদ রেজা কলেরা টিকা কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল জনগণের শক্তিতে বিশ্বাস করেছি বলেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 19/06/2022 06:40 PM
  • 25 বার পঠিত

২০২৩ সালে আবারও হতে পারে এশিয়া-আফ্রো কাপ ওয়ানডে সিরিজ। এশিয়ার সেরা একাদশের সাথে খেলা হবে আফ্রিকার সেরা একাদশের। এশিয়ার দলগুলো থেকে সেরা ক্রিকেটারদের নিয়ে তৈরি হয় এশিয়া একাদশ। আর আফ্রিকান দেশের সেরা খেলোয়াড়দের তৈরি হয় আফ্রিকান একাদশ।
এশিয়া -আফ্রো কাপ ওয়ানডে সিরিজ আয়োজনের ব্যাপারে আগ্রহী এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সিরিজটি হলে এশিয়া একাদশের একই দলে দেখা যাবে ভারতের বিরাট কোহলি-রোহিত শর্মা-পাকিস্তানের বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান-বাংলাদেশের সাকিব আল হাসান-আফগানিস্তানের রশিদ খানদের মত ক্রিকেটারদের।
২০০৫ সালে প্রথম হয়েছিল এশিয়া-আফ্রো কাপ ওয়ানডে ম্যাচ। ২০০৭ সালের পর এই লড়াই আর দেখা যায়নি। ২০২৩ সালে আবারও আফ্রো-এশিয়া কাপ আয়োজন করতে চায় এসিসি।
গণমাধ্যমে  প্রকাশিত রিপোর্ট অনুযায়ী সিরিজটি টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। এখনও কিছু চূড়ান্ত না হলেও, কয়েক মাসের মধ্যে নিশ্চিত হবে সবকিছু।
এসিসির কমার্শিয়াল এন্ড ইভেন্টের প্রধান প্রভাকরণ থানরাজ বলেন, ‘ক্রিকেট বোর্ডগুলো এখনও আমাদের নিশ্চিত করেনি। বিষয়টা পরিকল্পনার পর্যায়ে আছে। সব ক্রিকেট বোর্ডের সাথে আমরা কথা বলছি। আমাদের প্রধান লক্ষ্য ভারত-পাকিস্তানের সেরা ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল তৈরি করা।’
তিনি আরও বলেন, ‘বিষয়টি চূড়ান্ত হলে আমরা স্পনসরশিপ এবং সম্প্রচারকের জন্য কাজ শুরু করবো। এটি অনেক বড় ঘটনা  এবং সত্যিই অনেক বড় কিছু হবে।’
রাজনৈতিক কারনে ২০১৩ থেকে দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। আইসিসি বা এসিসির ইভেন্টে মুখোমুখি হয় বিশ^ ক্রিকেটে দুই চিরপ্রতিন্দ্বন্দি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...