ব্রেকিং নিউজ :
রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনার চেক বিতরণ বন্যায় সুনামগঞ্জে ২ হাজার ২শ’ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন ভিয়েতনামে বাংলাদেশ দূতাবাসে পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন পদ্মা সেতু কাল সকাল ৬টা থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বায়তুল মুকাররমে দোয়া অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত প্রধানমন্ত্রীর পদ্মা সেতু দেশের ক্রীড়াঙ্গনে নতুন দ্বার উন্মোচন করবে : সৈয়দ শাহেদ রেজা কলেরা টিকা কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল জনগণের শক্তিতে বিশ্বাস করেছি বলেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 19/06/2022 09:38 PM
  • 29 বার পঠিত

উজান থেকে আসা ঢল ও দেশের অভ্যন্তরে বর্ষনে বগুড়ায় যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।
পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানাগেছে,রোববার সারিয়াকান্দি পয়েন্টে যমুনার পানি বিপৎসীমার ৩২সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো। সারিয়াকান্দি, সোনাতলা ও ধুনটের ৮৩৪ হেক্টর জমির আউস, পাট, ভূট্টা ও বীচতলা বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে। এদিকে যমুনা তীরবর্তি নি¤œাঞ্চল সোনাতলা ,সারিয়াকান্দি ও ধুনটের বন্যা কবলিত অঞ্চলের মানুষ নিজ বসতবাড়ি থেকে বন্যা নিয়ন্ত্রণ বাাঁধে আসতে শুরু করেছে।
বগুড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবর রহমান জানান, সারিয়াকান্দির চরের নি¤œাঞ্চলে বন্যার পানি ঢুকে পড়েছে। শনিবার সন্ধ্যা থেকে যমুনার পানি বগুড়ার সারিয়াকান্দি পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করেছে। ইতোমধ্যে সারিয়াকান্দির যমুনার চরাঞ্চলে বন্যার পানি ঢুকে পড়েছে। সারিয়াকান্দি পয়েন্টে বিপৎসীমার ১৬ দশমিক ৭০ সেন্টিমিটার। যমুনার পানি এখন বিপদ সীমার ১৭ দশমিক ২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক এনামুল হক জানান, জেলার তিনটি উপজেলা সারিয়াকান্দি, সোনাতলা ও ধুনটের ৮৩৪ হেক্টর জমির আউস, পাট, ভূট্টা ও বীচতলা বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে।
তিনি বলেন, এর মধ্যে সারিয়াকান্দিতে ৭১০ হেক্টর জমির ফসল, সোনাতলার ৯৬ হেক্টর ও অবশিষ্ট ধুনট উপজেলার ফসল পানিতে ডুবে গেছে।
বগুড়ার জেলা প্রশাসক মো: জিয়াউল হক জানিয়েছেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় যথেষ্ঠ প্রস্তুতি রয়েছে। চাল, শুকনা খাবার ও নগদ টাকা মজুদ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...