ব্রেকিং নিউজ :
নিউইয়র্কে বাংলাদেশ বিষয়ক জাতিসংঘ সাইডলাইন কনফারেন্স অনুষ্ঠিত সোনা চোরাচালান মামলায় চীনা নাগরিকের ৭ বছরের কারাদন্ড খেরসন হোটেল হামলায় দুজন নিহত চ্যালেঞ্জ মোকাবিলা ও ব্যবসা-বাণিজ্য সহজ করতে সরকারের কমিটি গঠন জীবনমান উন্নয়নে চা শ্রমিক পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছে সমাজকল্যাণ মন্ত্রণালয় নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই : ওবায়দুল কাদের পর্যটন এলাকায় অবকাঠামোসহ অন্যান্য সুযোগ-সুবিধার বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক চীন ও বাংলাদেশ অপরিহার্য কৌশলগত অংশীদার : রাষ্ট্রদূত পঞ্চগড়ের করোতোয়ায় নৌকাডুবিতে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতির শোক
  • আপডেট টাইম : 29/07/2022 02:01 AM
  • 84 বার পঠিত

ডেনমার্কের কোপেনহেগনস্থ বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে ই-পাসপোর্ট কার্যক্রম চালু করেছে। 
ই-পাসপোর্ট কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে গতকাল দূতাবাস প্রাঙ্গণে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। 
ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদার ও ডেনমার্ক প্রবাসী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।            
অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রীর তরফ হতে ই-পাসপোর্ট দেশবাসীর জন্য উপহার। বিশ্বে বাংলাদেশ যেন উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠা পায়, সে-লক্ষ্যে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। তারই উজ্জ্বল একটি দৃষ্টান্ত  ই-পাসপোর্ট। 
দক্ষিণ এশিয়ার প্রথম দেশ হিসেবে বাংলাদেশ ই-পাসপোর্ট কার্যক্রম চালু করেছে। এর মাধ্যমে বাংলাদেশী নাগরিকদের দেশে প্রবেশ ও বহির্গমনের ক্ষেত্রে ঝামেলামুক্ত চলাচল নিশ্চিত হবে এবং সহজ ইমিগ্রেশনের মাধ্যমে বিমানবন্দরে ই-গেটের সর্বাধিক সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...