ব্রেকিং নিউজ :
সোনা চোরাচালান মামলায় চীনা নাগরিকের ৭ বছরের কারাদন্ড খেরসন হোটেল হামলায় দুজন নিহত চ্যালেঞ্জ মোকাবিলা ও ব্যবসা-বাণিজ্য সহজ করতে সরকারের কমিটি গঠন জীবনমান উন্নয়নে চা শ্রমিক পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছে সমাজকল্যাণ মন্ত্রণালয় নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই : ওবায়দুল কাদের পর্যটন এলাকায় অবকাঠামোসহ অন্যান্য সুযোগ-সুবিধার বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক চীন ও বাংলাদেশ অপরিহার্য কৌশলগত অংশীদার : রাষ্ট্রদূত পঞ্চগড়ের করোতোয়ায় নৌকাডুবিতে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতির শোক দেশের উন্নয়নে কৃষকের ভূমিকা সবচেয়ে বেশি : ডেপুটি স্পীকার
  • আপডেট টাইম : 30/08/2022 03:42 AM
  • 32 বার পঠিত

শিল্পকলা একাডেমিতে ২৭ জুলাই থেকে ৩১ আগষ্ট পর্যন্ত চলমান ‘২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২’-এর সময়সীমা  আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।
সারাদেশের শিল্পী ও শিল্পরসিক দর্শকদের চাহিদার প্রেক্ষিতে  সময় বৃদ্ধি করার এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। 
আজ শিল্পকলার এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় চিত্রশালার গ্যালারি ২, ৩, ৪, ৫ ও ৬ এবং ভাস্কর্য গ্যালারিতে প্রদর্শনী চলছে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং শুক্রবার বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। 
এদিকে প্রদর্শনী নিয়ে গ্যালারির পাশাপাশি অনলাইনে একাডেমির ওয়েবসাইট www.shilpakala.gov.bd ভার্চুয়াল ডিসপ্লের মাধ্যমে প্রকাশ করা হবে। এ ছাড়াও প্রদর্শিত ছবিগুলো নিয়ে ক্যাটালগ প্রকাশ করা হয়েছে।
এ বছর নবীন (বয়স ২১ থেকে ৩৫ বছর) ১ হাজার ১৯ জন শিল্পীর  ২ হাজার ৩৮টি শিল্পকর্ম জমা পড়ে। এরমধ্যে থেকে শিল্পকর্ম নির্বাচকমন্ডলী ৩৫৬ জন শিল্পীর ৪২২টি শিল্পকর্ম  প্রদর্শনীর জন্য নির্বাচিত করেন। চিত্রকলা, ছাপচিত্র, ভাস্কর্য, প্রাচ্যকলা, কারুশিল্প, মৃৎশিল্প, গ্রাফিক ডিজাইন, আলোকচিত্র, স্থাপনাশিল্প, পারফরমেন্স আর্ট, নিউ মিডিয়া আর্টসহ চারুশিল্পের প্রায় সকল মাধ্যমের শিল্পকর্ম বিদ্যমান। বিশেষ এ কিউরেটেড  প্রদর্শনীর ভাবনা ও পরিকল্পনায় ছিলেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। 
উল্লেখ্য, গত ২৭ জুলাই বুধবার সন্ধ্যা ৭ টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে  এই ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীর উদ্বোধন ও পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...