ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় নানা আয়োজনের মধ্যে দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষীকি উৎযাপন নড়াইলের পাচগ্রাম ইউনিয়ন পরিষদ ভবন প্রতিষ্ঠার এক দশকেও নির্মিত হয়নি নড়াইলের পল্লীতে নারীর অর্ধগলিত লাশ উদ্ধার বিশ্ব হার্ট দিবস কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত ৩০ নভেম্বরের মধ্যে এসএসসি নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশের নির্দেশনা শেখ হাসিনার জন্মদিন, জাতির উৎসবের দিন : ডেপুটি স্পিকার অনার্স ১ম বর্ষে ভর্তির সর্বশেষ রিলিজ স্লিপের মেধা তালিকা প্রকাশ ২ অক্টোবর বিএনপি লাঠির সঙ্গে পতাকা বেধে রাস্তায় নামলে জবাব দেওয়া হবে : ওবায়দুল কাদের বাংলাদেশের বিশ্ব জয়ের স্বপ্ন সারথীর নাম শেখ হাসিনা : আলোচনা সভায় বক্তারা
  • আপডেট টাইম : 20/09/2022 09:02 PM
  • 22 বার পঠিত

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে সোমবার শক্তিশালি এক ভূমিকম্প আঘাত হেনেছে। এতে অন্তত একজন নিহত হয়েছে।  রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৭.৭।
দেশটির জাতীয় ভূতাত্ত্বিক জরিপ সংস্থা এ কথা জানিয়ে বলেছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল রাজধানীর চারশো কিলোমিটার পশ্চিমে প্রশান্ত মহাসাগরীয় উপকূলের কাছে এবং মাটির ১৫ কিলোমিটার গভীরে।
দেশটিতে আরো দুটি ভয়ংকর ভূমিকম্পের বার্ষিকীতে এ ভূমিকম্প ঘটে। মেক্সিকো সিটির কয়েকশ কিলোমিটার দূরেও এ কম্পনের আতংক ছড়িয়ে পড়ে।
ভূমিকম্পের ফলে রাজধানীর ভবনগুলো কেঁেপে ওঠে এবং আতঙ্কিত লোকজন রাস্তায় নেমে আসে।
মেক্সিকো সিটির বাসিন্দা ৫৮ বছর বয়সী গেব্রিয়েলা রামিরেজ তার অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, মনে হচ্ছিল আমার হার্ট অ্যাটাক হয়ে যাবে।
প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ অবরাদর টুইটারে বলেন, পশ্চিমাঞ্চলীয় কলিমা রাজ্যের মাঞ্জানিলোর এক শপিং সেন্টারের ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে একজন নিহত হয়েছে। এছাড়া মারাত্মক আর কোন ক্ষয়ক্ষতি হয়েছে বলে মনে করা হচ্ছে না।
উল্লেখ্য এর আগেও ১৯৮৫ ও ২০১৭ সালের এই ১৯ সেপ্টেম্বর তারিখেই দেশটিতে ভয়াবহ দুটি ভূমিকম্প আঘাত হানে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...