ব্রেকিং নিউজ :
নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই : ওবায়দুল কাদের পর্যটন এলাকায় অবকাঠামোসহ অন্যান্য সুযোগ-সুবিধার বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক চীন ও বাংলাদেশ অপরিহার্য কৌশলগত অংশীদার : রাষ্ট্রদূত পঞ্চগড়ের করোতোয়ায় নৌকাডুবিতে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতির শোক দেশের উন্নয়নে কৃষকের ভূমিকা সবচেয়ে বেশি : ডেপুটি স্পীকার বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ সদস্য নির্বাচিত আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহীদের মনোনয়নের আবেদনপত্র সংগ্রহের আহবান ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ঈদে মিলাদুন্নবীর তারিখ নির্ধারণে আগামীকাল চাঁদ দেখা কমিটির সভা
  • আপডেট টাইম : 21/09/2022 08:17 PM
  • 24 বার পঠিত

রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) তিন সপ্তাহের ক্যাপস্টোন কোর্স ২০২২/২ আজ বুধবার সনদ বিতরণ মধ্যদিয়ে শেষ হয়েছে।
রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাপস্টোন ফেলোদের মাঝে সনদপত্র বিতরণ করেন। তিন সপ্তাহের ক্যাপস্টোন কোর্স ২০২২/২ গত ৪ সেপ্টেম্বর শুরু হয়।
এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারী ও বেসরকারী সংস্থার সিনিয়র প্রতিনিধি, কনসাল/কূটনীতিক এবং কর্পোরেট নেতাসহ মোট ২৪ জন ফেলো অংশ নেন।
সমাপনী অনুষ্ঠানে বক্তৃতার শুরুতেই রেলপথ মন্ত্রী কোর্সটি সফলভাবে সমাপ্ত করায় ফেলোদের অভিনন্দন জানান।
তিনি জাতীয় নিরাপত্তা জোরদার এবং বাংলাদেশের টেকসই উন্নয়নে সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য ফেলোদের প্রতি আহবান জানান।
এনডিসি’র কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মোঃ আকবর হোসেন বলেন. বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শণ ছড়িয়ে দেয়ার অন্যতম মাধ্যম হচ্ছে এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যেতে সকল ফেলোদের অনুরোধ জানান।
এনডিসি’র কমান্ড্যান্ট কোর্সের সব প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান তিনি।
উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসারবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...