ব্রেকিং নিউজ :
সরকার অর্থনৈতিক সমৃদ্ধির জন্য সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে : প্রধানমন্ত্রী দেশজুড়ে কোভিড নীতি শিথিল করার ঘোষণা চীনের রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ সম্প্রসারণ ও গবেষণা নিয়ে কর্মশালা কর জালিয়াতির মামলায় ট্রাম্প অর্গানাইজেশন দোষী সাব্যস্ত নড়াইলে নাকসী-মাদ্রাসা বাজারে গোয়েন্দা পুলিশের অভিযান ইয়াবাসহ গ্রেফতার ১ শেরপুর মুক্ত দিবস পালিত আজ গোপালগঞ্জ মুক্ত দিবস: ১৯৭১ সালের এই দিনে হানাদাররা মিনি ক্যান্টনমেন্ট ছেড়ে পালিয়ে যায় কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের চূড়ান্ত সূচি প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০২২ উদ্বোধন করেছেন উত্তর কোরিয়ার পরবর্তী পার্লামেন্ট অধিবেশন জানুয়ারিতে
  • আপডেট টাইম : 13/10/2022 12:33 PM
  • 54 বার পঠিত

ব্রুনাইয়ে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণ বিষয়ে ঢাকা সফররত দেশটির পররাষ্ট্রমন্ত্রী দাতো সেরি সেটিয়া হাজি এরাইওয়ান বিন পেহিন দাতু পেকারমা জয়া হাজী হোহদ ইউসুফের সাথে বৈঠক করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভা কক্ষে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 
বৈঠকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং ব্রুনাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের পার্মানেন্ট সেক্রেটারি পিজি নরাসিমা উপস্থিত ছিলেন। 
প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, বাংলাদেশের কর্মীরা দায়িত্বশীল ও কর্তব্যপরায়ণ। বিভিন্ন দেশের শ্রমবাজারে বিভিন্ন সেক্টরে বাংলাদেশি কর্মীরা সুনামের সাথে কাজ করছে। আন্তর্জাতিক  শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করতে সরকার ব্যাপক উদ্যোগ নিয়েছে। বাংলাদেশ যে কোন ধরনের অনিয়মতান্ত্রিক অভিবাসনকে নিরুৎসাহিত করে এবং গুণগত অভিবাসন নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ।
বৈঠকে  দাতো সেরি সেটিয়া হাজি এরাইওয়ান বিন পেহিন দাতু পেকারমা জয়া হাজী হোহদ ইউসুফ বলেন,  বাংলাদেশ ও ব্রুনাই মুসলিম প্রধান দেশ হিসেবে দু’দেশের সংস্কৃতির মধ্যে সাদৃশ্য বিদ্যমান। তাই ব্রুনাইয়ের কর্মরত বাংলাদেশি কর্মীদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক পরিলক্ষিত হয়। 
তিনি বলেন, ব্রুনাই সরকার অভিবাসী কর্মীদের স্বার্থ রক্ষায় এবং অবৈধ অভিবাসন প্রতিরোধে সদা তৎপর।
তিনি আরো বলেন, বাংলাদেশ-ব্রুনাই মানব পাচার প্রতিরোধে একসঙ্গে কাজ করতে পারে।  ব্রুনাইয়ের  সুলতানের আসন্ন রাষ্ট্রীয় সফরের সময় সে দেশে কর্মী প্রেরণ বিষয়ে দু’দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। উক্ত সমঝোতা স্মারক বাংলাদেশের কর্মী নিয়োগ প্রক্রিয়াকে আরো সম্প্রসারিত ও নিরাপদ করবে।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন, ঢাকাস্থ  ব্রুনাই হাইকমিশনার হিজ হারিস ওসমান  জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মো. শহিদুল আলম,  ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার নাহিদা রহমান সুমনা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...