ব্রেকিং নিউজ :
ঢাকায় ভারতীয় হাইকমিশন মৈত্রী দিবস উদযাপন করেছে স্পেনকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে মরক্কো ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের নবনিযুক্ত জেলা প্রশাসকের শ্রদ্ধা থাই প্রধানমন্ত্রী ২০২৩ সালের নির্বাচনে অংশ গ্রহণের ইঙ্গিত দিলেন লালমনিরহাটে সবজি চাষিদের মাঝে খুশির জোয়ার হবিগঞ্জে আগুনে পুড়ে পুলিশের এক কনস্টেবল নিহত বাউল কামাল পাশার ১২১তম জন্মবার্ষিকী পালিত সোশ্যাল মিডিয়ায় আওয়ামী লীগ বিরোধী অপপ্রচারের যথাযথ জবাব দিতে হবে : ছাত্রলীগকে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাইজ ফর ক্রিয়েটিভ ইকোনমি এর মনোনয়ন আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানি রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ
  • আপডেট টাইম : 24/11/2022 05:32 PM
  • 26 বার পঠিত

নাটোর জেলায় ‘বাল্য বিয়েকে না, বলেছি ও বলবো’-উল্লেখ করে দৃপ্ত শপথ নিয়েছে ৭০০ শিক্ষার্থী। বাল্য বিয়ে প্রতিরোধে আজ বৃহস্পতিবার সকাল দশটায় শহরের শের-ই-বাংলা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
পলিসি ফর ডায়ালগ (পিফরডি) এর সহযোগিতায় ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের উদ্যোগে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই পাঠান, ডিপিএফ’র সাধারণ সম্পাদক শিবলী সাদিক এবং বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান টুটুল অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে নাটোরের জেলা প্রশাসক বলেন, বাল্য বিয়ে শারীরিক ও মানসিক বিকাশের প্রতিবন্ধক। তাই এ বিয়েতে শুধু পরিবারই নয় ক্ষতিগ্রস্ত হয় সমাজ ও রাষ্ট্র । বাল্য বিয়ে না দেওয়ার শর্তে, অস্বচ্ছল ও দরিদ্র শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা পর্যন্ত লেখাপড়ার দায়িত্ব আমাদের।
সবশেষে বিদ্যালয়ের উপস্থিত ৭০০ শিক্ষার্থী বাল্য বিয়ে বিরোধী শপথ গ্রহণ করে এবং বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শন করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...