ব্রেকিং নিউজ :
নাটোরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের রজতজয়ন্তী বিজয়-জানাত ঝড়ে জয়ের ধারায় ফিরলো সাকিবের বরিশাল মেহেরপুরের পাতাকপির ভোক্তা এখন বিশ্ববাজারে রাজনৈতিক কর্মকাণ্ডে কোনো বাধা নেই: আইনমন্ত্রী আলজেরিয়ায় অনুষ্ঠিত পিইউআইসি’র সভায় বাংলাদেশ সংসদীয় প্রতিনিধিদলের অংশগ্রহণ প্রধানমন্ত্রী রোববার রাজশাহীতে ১,৩১৬.৯৭ কোটি টাকার বিভিন্ন প্রকল্প উদ্বোধন করবেন বিএনপির আন্দোলন চলে রিমোট কন্ট্রোলে অদৃশ্য নির্দেশে : ওবায়দুল কাদের দম ফুরিয়ে এখন হাঁটার পথ ধরেছে বিএনপি : তথ্যমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাসপাতালে ভর্তি চতুর্থ শিল্পবিপ্লবের সুফল পেতে হলে বিজ্ঞান চর্চা ব্যাপক হারে বাড়াতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 23/01/2023 03:15 PM
  • 20 বার পঠিত

আজ প্রয়াত কিংবদন্তী অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮১তম জন্মদিন। বরেণ্য এই অভিনেতা দীর্ঘ ক্যারিয়ারের অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন। অভিনয় ছাড়াও পরিচালনা করেছেন ১৬টি চলচ্চিত্র। গড়ে তোলেন নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রাজলক্ষ্মী প্রোডাকশন। ২০১৫ সালে অর্জন করেন রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পুরস্কার।
২০১৩ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। তিনি ৫ বার শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া ১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রথম সভাপতি নির্বাচিত হন রাজ্জাক। গুণী এই মানুষটিকে স্মরণে চ্যানেল আই আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালা।
গতকাল থেকে শুরু হওয়া এই আয়োজনে রয়েছে নায়করাজ রাজ্জাক অভিনীত চলচ্চিত্র, বিশিষ্টজনদের স্মৃতিচারণ, বিশেষ তারকাকথন এবং তার অভিনীত সিনেমার গান।
গতকাল প্রচার হয়েছে নায়করাজ অভিনীত চলচ্চিত্র ‘বড় ভালো লোক ছিল’, একইদিন দুপুরে ‘এবং সিনেমার গান’ অনুষ্ঠানে রাজ্জাক অভিনীত চলচ্চিত্রের গান দেখানো হয়। পাশাপাশি সকালে ‘গান দিয়ে শুরু’তে ছিল রাজ্জাক স্মরণে বিশেষ পরিবেশনা। সেই ধারাবাহিকতায় আজ প্রচার হবে রাজ্জাক অভিনীত ‘অভিযান’। এদিন দুপুর ১২টা ৫ মিনিটে আবদুর রহমানের পরিচালনা ও উপস্থাপনায় থাকবে রাজ্জাককে নিয়ে ববিতার স্মৃতিকথা ‘অন্তরঙ্গ ববিতা’।
দুপুর ১২টা ৩০ মিনিটে ‘তারকাকথন’-এ নায়করাজ রাজ্জাকের স্মৃতিচারণ করবেন সৈয়দ হাসান ইমাম ও রাজ্জাক পুত্র সম্রাট। এর আগে সকাল ৭টা ৩০ মিনিটে ‘গান দিয়ে শুরু’র বিশেষ পর্বে অংশ নেবেন শিল্পী মো. খুরশীদ আলম ও অন্যান্যরা।এছাড়াও আগামীকাল প্রচারিত হবে নায়করাজ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘আয়না কাহিনি’।
উল্লেখ্য, নায়করাজ রাজ্জাক অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে বেহুলা, আবির্ভাব, এতটুকু আশা, ময়নামতি, নীল আকাশের নীচে, জীবন থেকে নেয়া, পীচঢালা পথ, নাচের পুতুল, অবুঝ মন, রংবাজ, আলোর মিছিল, বেঈমান, বাদী থেকে বেগম, অনন্ত প্রেম, অশিক্ষিত, বড় ভালো লোক ছিল, ছুটির ঘণ্টা, অভিযান, চন্দ্রনাথ, আয়না কাহিনি প্রভৃতি। প্রখ্যাত এই অভিনেতা ১৯৪২ সালের ২৩ জানুয়ারি জন্মগ্রহণ এবং ২০১৭ সালের ২১ আগস্ট না ফেরার দেশে পাড়ি জমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...